টপ স্টোরিজপরিবেশ ও জীববৈচিত্র্যরাজশাহীসারাবাংলা

হটলাইনে ফোন করে বস্তাবন্দি বানর উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: নাটোর সিংড়া পৌরসভায় ভাটাপাড়া এলাকা হতে বস্তাবন্দি এক বানর উদ্ধা করা হয়েছে। রোববার দুপুরে ভাটোপাড়া এলাকা হতে বানরটি উদ্ধার করে পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র রাক্ষা কমিটির সদস্যরা। পরে অবমুক্ত করা হয়।

জানাগেছে, অনেকদিন হতে সিংড়া পৌরসভার গোডাউল পাড়ায় একটি বানর অবস্থান করছিলো। হঠাৎ করেই বানরটি নিখোঁজ হয়। এক সপ্তাহ ধরে ভাটাপাড়া গ্রামের স্থানীয়রা বস্তায় ভরে আটকে রাখে। বিষয়টি পৌরসভার হটলাইনে ফোন দেয় এক যুবক।

খবর পেয়ে সিংড়া থানা পুলিশ ও স্থানীয় পরিবেশ কর্মীরা বস্তাবন্দি বানরটি উদ্ধার করে রাজশাহী
ীরসিংড়া পৌরসভার হটলাইন নম্বরে ফোন দিলে একটি দলছুট বানরের জীবন রক্ষা পায়। রোববার দুপুরে পৌর শহরের নিংগইন ভাটোপাড়া এলাকা থেকে বস্তাবন্দি বানরটি উদ্ধার করে অবমুক্ত করেন পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে শহরের গোডাউনপাড়া মহল্লায় একটি দলছুট বানর বসবাস করে আসছিল। হঠাৎ এক সপ্তাহ ধরে ওই বানরটি নিখোঁজ হয়। রোববার সকালে নিংগইন ভাটোপাড়া এলাকায় বানরটি আটক করে বস্তায় ভরে রাখেন স্থানীয় গ্রামবাসী। বিষয়টি সিংড়া পৌরসভার হটলাইন নম্বরে ফোনে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক।

খবর পেয়ে সিংড়া থানা পুলিশ ও স্থানীয় পরিবেশ কর্মীরা বস্তাবন্দি বানর উদ্ধার করে রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর হোসেনের পরামর্শক্রমে পুনরায় গোডাউনপাড়া মহল্লায় অবমুক্ত করেন।

সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস জানান ,পৌরবাসীর যে কোনো জরুরি সেবা ও রোগীদের জন্য সার্বক্ষণিক হটলাইন নম্বরে ফোনে দুটি ফ্রি অ্যাম্বুলেন্স সেবা প্রদান করা হচ্ছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button