অর্থনীতি-ব্যবসা

২০২০ হিসাব বছরের জন্য ২% স্টক লভ্যাংশ দেবে কেয়া কসমেটিকস

জনপদ ডেস্ক: ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেবে না কেয়া কসমেটিকস লিমিটেড। তবে ৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য ২ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত দুই হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা ও অনুমোদনের জন্য আগামী ১৯ জানুয়ারি ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ জানুয়ারি।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরে কেয়া কসমেটিকসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৪ পয়সা। ২০১৯ হিসাব বছরে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১২ টাকা ৯৪ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ পয়সা। ২০১৯ হিসাব বছর শেষে এনএভিপিএস দাঁড়িয়েছে ২ পয়সা।

উল্লেখ্য, বৃহস্পতিবার ২০২০ ও ২০১৯ হিসাব বছরের পর্ষদ সভা একসঙ্গে করেছে কেয়া কসমেটিকস।

২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল কেয়া কসমেটিকস। ২০১৭ হিসাব বছরে ২০ শতাংশ হারে স্টক লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। এছাড়া ২০১৬ হিসাব বছরে ১৮ এবং ২০১৫ ও ২০১৪ হিসাব বছরে ২০ শতাংশ হারে স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল কেয়া কসমেটিকস শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ৬ টাকা ১০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ২ টাকা ২০ পয়সা থেকে ৮ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

বণিকবার্তা

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button