সারাবাংলা

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার কোয়াজুলু নাটাল প্রদেশের নিউ ক্যাসেল শহরে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে জাহাঙ্গীর হোসেন (৩৩) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। বাংলাদেশ সময় সোমবার রাত ৯টার দিকে নিউ ক্যাসেল শহরের ওসোজানী বক্স সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।

নিহত জাহাঙ্গীর হোসেন নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভার শিমুলিয়া গ্রামের নূর মোহাম্মদ মৌলভী বাড়ির আতিক উল্যা মাস্টারের ছেলে। পাঁচ ভাই ও এক বোনের মধ্যে জাহাঙ্গীর ছিলেন দ্বিতীয়। জাহাঙ্গীরের মৃত্যুতে তার পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহতের স্বজনরা জানান, পিতা অসুস্থ থাকায় জীবিকার তাগিদে গত দেড় বছর আগে দক্ষিণ আফ্রিকায় যান জাহাঙ্গীর। পরে কোয়াজুলু নাটাল প্রদেশের নিউ ক্যাসেল শহরে একটি দোকানে চাকরি নেন তিনি। এরপর থেকে ভালোই চলছিল তার কাজ। বাড়িতে সবার সঙ্গে মোবাইলে নিয়মিত যোগাযোগ ছিল। প্রতিদিনের মতো রাতে দোকান বন্ধ করে নিউ ক্যাসেল শহরের ওসোজানী বক্স সেন্টারের সামনে দাঁড়িয়ে ছিলেন তিনি। এসময় কয়েকজন কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে তারা পালিয়ে যায়। পরে পার্শ্ববর্তী ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবার আরও জানান, সোমবার রাতে এক বাংলাদেশি তাদের মোবাইলে জাহাঙ্গীরের মৃত্যুর বিষয়টি জানান। জাহাঙ্গীরের লাশ দেশে নিয়ে আসতে তারা সরকারের সহযোগিতা চেয়েছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button